জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করুন ২০২২

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড , অনলাইন  জন্ম নিবন্ধন কিভাবে চেক করবেন জন্ম নিবন্ধন যাচাই এইসব বিষয় নিয়ে আজকে আমাদের পোস্ট। আপনি যদি না জেনে থাকেন Jonmo Nibondhon Online Copy Download 2022 সম্পর্কে তাহলে আমাদের এই পোস্টটি সম্পন্ন পরুন। 

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন চেক বা ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম একদম সহজ। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাকে জানাবো কিভাবে আপনি জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করবেন কিভাবে Jonmo Nibondhon Online করতে হয় এর সঠিক ধারণা আপনাকে জানাবো। জন্ম সনদ ডাউনলোড করার জন্য আপনার কোন ধরনের খরচ বহন করতে হবে না। এই সনদ বা চেক করতে শুধু আপনাকে জন্ম সনদ নাম্বার এবং জন্ম তারিখ প্রয়োজন হবে।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ওয়েবসাইট থেকে ডাউনলোড করার প্রকৃতপক্ষে কোন নিয়ম বা পদ্ধতি নেই। তবে জন্ম নিবন্ধন যাচাই বা জন্ম সনদ এর তথ্য অনুসন্ধান করতে পারবেন ও দেখতে পারেন ওয়েবসাইটে আপনার জন্ম নিবন্ধন সনদের তথ্য লিপিবদ্ধ করা আছে কিনা এটি জেনে নিতে পারেন। আপনার যদি জন্ম সনদ থেকে থাকে বা হারিয়ে গেছে কিন্তু জন্ম সনদের 17 ডিজিটের নাম্বার ও জন্ম তারিখ যদি মনে থাকে তাহলে আপনি everify.bdris.gov.bd ওয়েবসাইট থেকে আপনার জন্ম সনদ এর সকল তথ্য জেনে নিতে পারবেন।

jonmo nibondhon online copy download

জন্ম নিবন্ধন অনলাইন চেক করার নিয়ম 

আপনি যদি জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড  বা জন্ম নিবন্ধন যাচাই করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে বাংলাদেশের সরকারি everify.bdris.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে everify.bdris.gov.bd ওয়েবসাইটের প্রবেশ করতে এই লিংক কপি করুন যেকোনো ব্রাউজার গিয়ে সার্চ করলেই চলে আসবে বা  ক্লিক করুন তারপর আপনার সামনে নিচের মত পেজ প্রদর্শিত হবে।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

প্রথম চিহ্নিত ঘরে যার জন্ম নিবন্ধন আপনি চেক করতে চান বা যাচাই করতে চান তার জন্ম নিবন্ধনের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার লিখে ফেলুন। এখন দ্বিতীয় ঘরে ওই ব্যক্তির জন্ম সনদে দেওয়া জন্ম তারিখ প্রবেশ করান।

যদি আপনি জন্ম তারিখ 31-12-2005 এভাবে বসান তাহলে এরর মেসেজ দেখতে পাবেন এবং আপনাকে ভেতরে প্রবেশ করাবে না। আপনাকে জন্ম তারিখ উল্টো করে লিখতে হবে 2005-12-31 এভাবে এটা একটু অন্যরকম মনে হলেও এভাবেই করতে হবে না হলে আপনাকে ভেতরে প্রবেশ করাবেন না। আপনি যদি সঠিক নিয়মে ১৭ ডিজিট নম্বর ও জন্ম তারিখ দিয়ে থাকেন তাহলে আপনার সামনে নিচের মতো পেজ চলে আসবে।

এখন যদি পেইজে দেওয়া তথ্যগুলোর সাথে আপনার তথ্য মিল না থাকে তাহলে আপনি যেকোনো কিছু ভুল করেছেন হয়তো 17 ডিজিট নম্বর বা জন্ম তারিখের মধ্যে কোন রকম ভুল হয়েছে। সঠিক নিয়মে সঠিক জন্ম সনদের দেওয়া ১৭ ডিজিটাল জন্ম তারিখ যাচাই করুন।

আরো দেখুনঃ ই সিম কি ? একটিভ করার উপায় , ই-সিম সম্পর্কে সকল তথ্য

এখন আপনি খুব সহজে জন্ম নিবন্ধন অনলাইন কপি সকল তথ্য জেনে নিতে পারবেন। ও জেনে নিতে পারবেন আপনার জন্ম নিবন্ধন অনলাইন করা হয়েছে কিনা বা ডিজিটাল হয়েছে কিনা। আশা করি আপনি আপনার সকল তথ্য ও  আপনার জন্ম নিবন্ধন অনলাইন চেক করতে পেরেছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: