জন্ম নিবন্ধন যাচাই | জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক | জন্ম সনদ যাচাই ২০২২

জন্ম নিবন্ধন যাচাই, জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক, জন্ম সনদ যাচাই ২০২২ , আপনি কি জন্ম নিবন্ধন যাচাই করতে চান তো কিভাবে করবেন বুঝতে পারছেন না তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আজ আমরা এই পোস্টে আপনাকে দেখাবো  কিভাবে সঠিক নিয়মে জন্ম সনদ অনলাইনে যাচাই করতে হয়।

আপনি যদি জন্ম নিবন্ধন বা জন্ম সনদ হারিয়ে ফেলেন কিন্তু আপনার জন্ম সনদের নাম্বার মনে আছে ও জন্ম তারিখ তাহলে আপনি খুব সহজেই আপনার সম্পূর্ণ জন্ম নিবন্ধনের তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন বা কোন কারনে আপনার জন্ম সনদ অনলাইনে চেক করতে চাচ্ছেন সেটা অনলাইন হয়েছে কিনা। বর্তমান জন্ম সনদ দেওয়ার সাথে সাথেই অনলাইন করে দেওয়া হয় আপনি যদি সেটা যাচাই করতে চান তাহলে আমাদের বলা নিয়ম অনুযায়ী খুব সহজে চেক করতে পারবেন।

জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম 

জন্ম সনদ বা জন্ম নিবন্ধন যাচাই করতে শুধু জন্ম সনদ নাম্বার ও আপনার জন্ম সনদের জন্ম তারিখ হলেই আপনি খুব সহজভাবে জন্ম সনদ যাচাই করতে পারবেন।

প্রথমত আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে সার্চ করতে হবে এই ওয়েবসাইটে গিয়ে আপনি দেখতে পারবেন নিচে দেওয়া পেজটির মত আপনার সামনে  পেজ প্রদর্শিত হবে।

জন্ম নিবন্ধন যাচাই

আপনি এখানে সর্বপ্রথম শূন্যস্থান দেখতে পারবেন সেখানে আপনার জন্ম সনদের বা জন্ম নিবন্ধ নের ১৭ ডিজিট নাম্বারটি দিয়ে দিবেন এবং খেয়াল করে দেবেন যেন কোন রকম ভুল না হয় ভুল হলে কিন্তু আপনার জন্ম সনদের সঠিক তথ্য আসবে না। দ্বিতীয় শূন্যস্থানে আপনি আপনার জন্ম সালটি দিয়ে দিবেন এবং জন্ম সাল দেওয়ার নতুন নিয়ম হয়তো আপনারা জানেন না। জন্ম সাল আমরা সাধারণত ৩১-১২-২০২২ এভাবে দিয়ে থাকি কিন্তু আপনিও দ্বিতীয় শূন্য স্থানে ২০২২-১২-৩১ এভাবে জন্ম তারিখটি দিয়ে দিবেন তারপর নিচে দেখবেন একটি ক্যাপচা শো করতেছে আপনি ওই ক্যাপচাটা পূরণ করে। ক্যাপচা সাধারণত যোগ বা বিয়োগ করতে বলে আপনি সঠিক আনসার দিয়ে সার্চ এ ক্লিক করে দেবেন তারপর আপনার সামনে আপনার জন্ম সনদের অনলাইন কপি পেয়ে যাবেন সেখান থেকে আপনি আপনার জন্ম সনদের সকল তথ্য নিয়ে নিতে পারবেন। আপনি এখান থেকে আপনার ইনফরমেশন গুলো স্ক্রিনশটের মাধ্যমে আপনার মোবাইলে সেভ করে রাখতে পারেন।

জন্ম নিবন্ধন যাচাই

আরো দেখুন: জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করুন ২০২২

এখন যদি আপনার জন্ম সনদের সাথে সঠিক তথ্য না মিলে তাহলে আপনার জন্ম তারিখ বা জন্ম সনদ নাম্বার কোন জায়গায় ভুল হয়েছে এর জন্য সঠিক তথ্যগুলো আপনাকে দেখানো হচ্ছে না। আপনি আপনার সঠিক তথ্যগুলো দিয়েই জন্ম সনদ যাচাই করবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে আপনি জন্ম সনদ যাচাই করবেন এবং অনলাইনে কিভাবে জন্ম সনদ চেক করতে হয় এ বিষয়টি বুঝতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: